কৃষি বাজার

দেশের একমাত্র কৃষি ভিত্তিক অনলাইন শপিং মল এবং বাংলা ভাষায় দেশের  পূর্নাঙ্গ ই-কমার্স ওয়েবসাইট। এখানে সব বয়সের ক্রেতারা নিত্যদিনের প্রয়োজনীয় প্রতিটি পণ্যসামগ্রী যেমন, কৃষি যন্ত্রপাতি, বীষমুক্ত খাবার, মাছ, মাংস , শাকসবজি , ফল , দেশি মুরগি , হাস, পাখি , ছাদ কৃষি- ছাদ বাগানের সরঞ্জাম , বীজ, জৈব সার, নার্সারী, মাশরুম, মধু, ছাগল পালন, গরূ পালন, বাগান সরঞ্জাম, মাছের পোনা, এবং মাটি  এসব পন্য থেকে শুরু করে কৃষির সাথে সম্পর্কিত সবকিছুই অত্যন্ত সুলভ মুল্যে ঘরে বসে কেনা যায়।

বাংলাদেশের যেকোনো স্থান থেকে যেকোনো সময়ে ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে ক্রেতারা তাদের পছন্দনীয় পণ্যের অর্ডার করে এবং কৃষি বাজার নিজস্ব ব্যবস্থাপনায় সারা বাংলাদেশে ক্রেতাদের ডেলিভারী দিয়ে থাকে ।

 

২। আপনার ব্যাবসার প্রসারে কৃষি বাজার-এর ভুমিকাঃ

আপনি যদি আপনার ব্যবসার সম্প্রসারনের জন্য খুব কম খরচে কোন আধুনিক বিজনেস প্ল্যানিং এর কথা ভেবে থাকেন যা আপনার পন্যকে ক্রেতাদের কাছে খুব স্বল্প সময়ে সুপরিচিত করে তুলবে, পাশাপাশি প্রতিযোগিতামূলক বাজারে আপনার ব্যবসায়িক উৎকর্ষতাকে আরো বেশী প্রসারিত করবে, সেক্ষেত্রে কৃষি বাজার  আপনার জন্য হতে পারে একটি পূর্নাঙ্গ বিজনেস প্ল্যাটফর্ম।

কৃষি বাজার আপনার ব্যবসা সম্প্রসারনে যুগোপযোগী বিভিন্ন প্রমোশোনাল কার্যক্রম পরিচালনা করে যা একই সাথে আপনার পন্যের পরিচিতি, বিক্রি ও লভ্যাংশ প্রদানের পাশাপাশি সামগ্রিক ভাবে একজন সফল বাবসায়ী হিসেবে আপনার পথকে অনেক প্রশস্ত করতে পারে।

বিজনেস পার্টনারশিপ

এই প্রকল্পের মাধ্যমে কৃষি বাজার  আপনার এন্টারপ্রাইজের অনলাইন পার্টনার হিসেবে কাজ করে, যা আপনার পন্যের ব্র্যান্ডিং এর পাশাপাশি বিক্রয়কে নিশ্চিত ভাবেই প্রভাবিত করে। এ ছাড়া সারা বাংলাদেশে আমাদের বিস্তৃত ডেলিভারী নেটওয়ার্কের মাধ্যমে আপনি আপনার পন্য পৌঁছে দিতে পারেন দেশের বিভিন্ন প্রান্তের ক্রেতাদের কাছে অত্যান্ত দ্রুততম সময়ে।

 

৩। আপনার পন্যের প্রচার ও প্রসার কিভাবে করে কৃষি বাজারঃ

কৃষি বাজার বিক্রেতাদের পন্যের ইতিবাচক গ্রহণযোগ্যতা বাড়াতে সবসময় সচেতন। বিক্রেতাদের  ব্র্যান্ডের/পণ্যের সর্বোচ্চ প্রচার ও প্রসারের লক্ষ্যে কৃষি বাজার প্রযুক্তিনির্ভর বিভিন্ন প্রমোশনাল টুল ব্যবহার করে থাকে । গতানুগতিক প্রমোশন যেমন টেলিভিশন/রেডিও বিজ্ঞাপন, বিলবোর্ড কিংবা ব্যানার বা ফেস্টুন- এগুলোর পাশাপাশি কৃষি বাজার  একটি সমন্বিত প্রমোশনাল প্যাকেজের আওতায় আপনার পণ্য কে বাজারজাত করবে যা আপনাকে আপনার পন্যের বাজার সম্পর্কে একটা সুস্পষ্ট ধারনা দিবে ।

এছাড়াও সাম্প্রতিক সময়ের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া মার্কেটিং যেমন ফেসবুক, টুইটার, গুগলসহ বিভিন্ন প্রযুক্তি নির্ভর প্রচারে কৃষি বাজার স্বতন্ত্র ভুমিকা পালন করে।  ফেসবুকে কৃষি বাজার – এর রয়েছে একটি জনপ্রিয় ফ্যান পেইজ যেখানে  ক্রেতারা সক্রিয়ভাবে উপস্থিত থাকেন । আকর্ষনীয় যেকোনো পন্যের অফার কে আমরা অধিক গুরুত্ব সহকারে টার্গেট ক্রেতাদের সামনে উপস্থিত করি।

৪। কৃষি বাজার –এর কাস্টোমার সাপোর্ট বিভাগঃ

ক্রেতাদের অর্ডার গ্রহন ও ডেলিভারী প্রক্রিয়া ব্যবস্থাপনার জন্য কৃষি বাজার- এর রয়েছে সক্রিয় কাস্টমার কেয়ার বিভাগ। আমাদের কাস্টমার কেয়ার সার্ভিস সপ্তাহের সাত দিন নিজস্ব কল সেন্টারের মাধ্যমে সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা পর্যন্ত তাদের কার্যক্রম পরিচালনা করে যা বিক্রেতাদের পন্যের প্রচারে ও প্রসারে সহায়ক ভুমিকা পালন করে।

 

৫। কৃষি বাজার-এর হোম ডেলিভারি বিভাগঃ

সবচেয়ে বড় কৃষিভিত্তিক  অনলাইন শপিং মল কৃষি বাজার নিজস্ব ব্যবস্তাপনায় দেশের প্রায় সকল জেলায় ক্রেতাদের অর্ডারকৃত পণ্য তাদের কাছে সরাসরি ডেলিভারী দেয়। এক্ষেত্রে কৃষি বাজার এর রয়েছে একটি সুদক্ষ ডেলিভারী টিম।

 

৬। কৃষি বাজার-এর ডেভেলপমেন্ট টিমঃ

নিজস্ব ডেভেলপমেন্ট টিম, ফটোগ্রাফার,ভিডিওগ্রাফার ও ডিজাইনার এর সমন্বয়ে কৃষি বাজার তার বিক্রেতাদের  সকল পন্যের ছবির গুনগত মান নিশ্চিত করে সেই পন্যের অফার আপলোড করে। তবে এক্ষেত্রে বিক্রেতাদের  মতামত কে অবশ্যই প্রাধান্য দেওয়া হয়। এবং সরাসরি প্রোডাক্টের ছবি ও ভিডিও তৈরি করতে বিক্রেতার কাছে টিম পৌছায় যায়। যাতে করে কাস্টমারকে অরিজিনাল ছবি, ভিডিও এর মাধ্যমে পন্যের মান বোঝাতে সক্ষম হয়।

X
Top