স্বাস্থ্যকর বাদামের চাট

বাদামের চাট
23rd April 2020 0 Comments

এসময় খেতে পারেন ফল, পিনাট বাটার রুটি বা ডিটক্স পানীয়। এছাড়াও খেতে পারেন বাদামের চাট। এটি বানানো খুবই সহজ। আর স্বাস্থ্যকরও বটে। সেই সঙ্গে বাদাম আপনার প্রোটিনের চাহিদা মেটাবে।

আসুন তাহলে জেনে নেওয়া যাক স্বাস্থ্যকর বাদামের চাট তৈরি পদ্ধতিঃ

উপকরণঃ

চিনাবাদাম আধা কাপ, টমেটো কুচি আধা কাপ, পেঁয়াজকুচি ২ টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি ২ টি, গোল মরিচ গুঁড়া আধা চা চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, ভাজা জিরা গুঁড়া আধা চা চামচ, চাট মশলা ১ টেবিল চামচ, বিট লবণ সামান্য।

প্রস্তুত প্রণালী:

১। প্রথমে শুকনো প্যানে চিনাবাদামগুলো লবণ দিয়ে সামান্য ভেজে তুলুন।
২। এবার একটি বাটিতে বাদাম সহ সব উপকরণ নিয়ে নিন।
৩। ভালোভাবে সব একসঙ্গে মিশিয়ে নিন। এবার চাইলে উপরে ধনে পাতা বা পুদিনা পাতা কুচি ছড়িয়ে দিতে পারেন।
৪। সার্ভিং প্লেটে ঢেলে পরিবেশন করুন মজাদার এবং স্বাস্থ্যকর বাদামের চাট।

Leave a Comment

Your email address will not be published.