শীতকালীন সেরা শাকসবজি

19th November 2019 0 Comments

এমন কিছু শাকসবজি আছে যেগুলি শীতকালে অবশ্যই খাওয়া উচিত। এই শাকসবজিগুলিতে ফাইটোকেমিক্যালস এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলি প্রচুর পরিমাণে রয়েছে, যা আমাদের ঠান্ডা লাগা, অ্যালার্জি বা শীতের যে কোনও সমস্যা থেকে রক্ষা করতে সাহায্য করে। এই খাদ্যগুলি পুষ্টিকর উপাদানযুক্ত এবং আমাদের শরীরকে ফিট বা সুস্থ রাখতে সহায়তা করে। আজকের লেখায় তাইতো আপনাদের জন্য নিয়ে এসেছি শীতকালীন সেরা শাকসবজি।

আসুন তাহলে জেনে নেওয়া যাক শীতকালীন সেরা শাকসবজি গুলোঃ

গাজর

 

গাজর শীতকালীন সবজির মধ্যে খুবই জনপ্রিয়। গাজরের মধ্যে ভিটামিন এ থাকে, যা আমাদের দৃষ্টিশক্তি বাড়ায়।

 

মূলা

 

মূলা একটি শীতকালীন শাকসবজি, যা হজমে সহায়তা করে, কাশি এবং সর্দি আটকায়, রক্তচাপ নিয়ন্ত্রণ করে এবং ত্বক ভাল রাখে।

 

লাল বাঁধাকপি

 

লাল বাঁধাকপি ম্যাঙ্গানিজ, পটাসিয়াম এবং ভিটামিন বি-এর একটি দুর্দান্ত উত্স। এগুলির মধ্যে অ্যান্টোসায়ানিন বেশি থাকে যা হৃদরোগ, ক্যান্সার এবং অন্যান্য দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি হ্রাস করে। এগুলি ছাড়াও শীতের সময় বাঁধাকপি রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়িয়ে তোলে।

এছাড়া আরো একটি সবজি রয়েছে আর তা হলো ব্রাসেলস স্প্রাউট। ব্রাসেলস স্প্রাউট ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন কে, পটাসিয়াম এবং ম্যাঙ্গানিজের দুর্দান্ত উত্স। মস্তিষ্কের সঠিক ক্রিয়ায় সহায়তা করে, রক্তে শর্করার মাত্রা স্থিতিশীল করে, ত্বক এবং চুল ভাল রাখে।

 

অনলাইনে বীজ কোথায় পাওয়া যায়ঃ

দোকানের পাশাপাশি এখন অনলাইনে বীজ কিনতে পারবেন। কিনতে নিচে বীজ লেখা লিঙ্কের উপর ক্লিক করুনঃ

 

বীজ

Leave a Comment

Your email address will not be published.