লেমন অয়েলের ঔষুধি গুনাগুণ

11th November 2019 0 Comments

সুগন্ধেই হতে হবে মোহিত। রসে ভরা।ঘ্রানেই যেন খাবারের আকর্ষন বাড়িয়ে দেয়। তার নাম লেবু। অত্যন্ত পুষ্টিগুনে ভরপুর। প্রচুর ভিটামিন সি আছে। জ্বর, কাশি, ক্ষুধামন্দা ও বমি নাশক।ঠিক তেমনি নানান  উপকারে ভরা লেমন অয়েল।

সকালে লেবুর সঙ্গে গরম পানি মিশিয়ে খাচ্ছেন আবার কখনও সবুজ শাক, সবজি খেয়ে পেট ঠিক রাখার চেষ্টা করছেন। কিন্তু, কোনও কিছুতেই কাজের কাজ হচ্ছে না। এরকম যদি হয়, তাহলে লেমন অয়েল একবার পরখ করে দেখুন।

দুশ্চিন্তা থেকে মুক্তি পেতে চান? তবে লেমন ওয়েল ব্যবহার করুন। পুষ্টিবিদরা বলছেন, লেমন ওয়েল সেবন করার মাধ্যমে চিন্তাসহ আরোও অনেক রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। রোজ যদি একটু একটু করে লেমন অয়েল খাওয়া যায়, তাহলে তা আপনাকে শ্বাসকষ্ট থেকে মুক্তি দেবে। সাইনাসের মত সমস্যা কমিয়ে দেয় লেমন অয়েল।

ওজন কমাতে এবং পেট ব্যথা দূর করতেও সাহায্য করে লেমন অয়েল। এক গ্লাস পানিতে ৩-৪ ড্রপ লেমন অয়েল মিশিয়ে  খেলে পেটের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। হজম শক্তি বাড়াতে এবং রক্ত সঞ্চালনের ক্ষেত্রেও সাহায্য করে লেমন অয়েল।

প্রতিদিন লেমন অয়েল ব্যবহার করতে পারলে ইনসোমনিয়া থেকে মুক্তি পাওয়া যাবে । ঘুমনোর আগে যদি কিছুটা তুলোর মধ্যে লেমন অয়েল মিশিয়ে শ্বাস নেওয়া যায়, তাহলে ঘুম ভাল হবে।

চিন্তা এবং যে কোন ধরণের স্ট্রেস থেকে মুক্তি দিতেও লেমন ওয়েল অসাধারণ কাজ করে। তাই লেমন অয়েল ব্যবহার শুরু করে বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পান।

 

 

 

Leave a Comment

Your email address will not be published.