পায়ের অসহ্য ব্যথা কমাতে হলুদ ও লেবুর রস

25th November 2019 0 Comments

আমরা সচারচর পায়ে হেটেই কাজ করি। সেটা বাসা হোক কিংবা বাহিরে। অনেক সময় দেখা যায় বাহিরে যাতায়াতে বাসে সীট না পেয়ে দাড়িয়েই যেতে হয়। আবার অনেকের দেখা যায় বেশির ভাগ সময় একটানা বসার কারনে পা ব্যাথা হয়। সব বয়সের মানুষেরাই  মুলত এই  শারীরিক সমস্যাটার সম্মুখিন হয়ে থাকেন।  হালকা ব্যথা থেকে তীব্র ব্যথা হতে পারে বৃদ্ধ থেকে তরুণ যে কারো।দেহে খনিজের অভাব, পুষ্টির অভাব ইত্যাদি বিভিন্ন কারণে পায়ে ব্যথা হতে পারে। মুলত এই পা ব্যাথা সমস্যা সমাধানে পেইন কিলারের উপর সবসময় ভরসা করে থাকা ঠিক না কেননা পেইল কিলার খাওয়াতে অনেক সময় শরীর দুরবল হয়ে পড়ে তাই আমাদের উচিত সহজ ঘরোয়া উপায় অবলম্বন করা। আর তাই আজকের লেখাতে আপনাদের জন্য থাকছে কিভাবে আপনি আপনার পায়ের অসহ্য ব্যথা কমাতে হলুদ ও লেবুর রস ব্যবহার করবেন সেই উপায় জানিয়ে দেয়া।

 

চলুন তাহলে জেনে নেওয়া যাক পায়ের অসহ্য ব্যথা কমাতে হলুদ লেবুর রস এর ব্যবহারঃ

 

পায়ের অসহ্য ব্যথা কমাতে লেবুর রসের ব্যবহারঃ

উপকরণঃ

(১) লেবুর রস

(২) ক্যাস্টর অয়েল

 

ব্যবহার পদ্ধতিঃ

(১) সমপরিমাণ লেবুর রস এবং ক্যাস্টর অয়েল মিশিয়ে নিন।

(২) এই মিশ্রণটি দিয়ে পায়ের ব্যথার স্থানে ম্যাসাজ করুন। এটি দিনে দুই বা তিনবার করুন।

 

এছাড়া এক কাপ কুসুম গরম পানিতে একটি লেবুর রস এবং সামান্য মধু মিশিয়ে পান করতে পারেন। এটি দিনে দুইবার পান করুন। দেখবেন আপনার পায়ের ব্যাথা গায়েব।

 

 

পায়ের অসহ্য ব্যথা কমাতে হলুদর ব্যবহারঃ

উপকরণঃ

(১) হলুদ

(২) তিলের তেল

 

ব্যবহার পদ্ধতিঃ

(১)  এক চা চামচ হলুদের সাথে কুসুম গরম তিলের তেলের সাথে মিশিয়ে নিন।

(২) এই মিশ্রণটি দিয়ে পায়ের ব্যথার স্থানে ৩০ মিনিট ম্যাসাজ করুন। এটি দিনে দুইবার করুন।

 

এছাড়া গরম দুধের সাথে হলুদ মিশিয়ে পান করতে পারেন। এটি দিয়ে দুইবার পান করুন। হলুদে থাকা অ্যান্টি অক্সিডেন্ট এবং অ্যান্টি ইনফ্লামেটরি উপাদান ব্যথা কমাতে সাহায্য করে।

 

তাহলে জেনে গেলেন তো এখন কিভাবে হলুদ ও লেবুর রস ব্যবহার করে আপনি সহজেই আপনার পায়ের অসহ্যকর ব্যাথা কমিয়ে ফেলতে পারেন। তাহলে আজ থেকে আর পেইন কিলার নয় ঘরেই সমাধান করুন পায়ের ব্যাথা

 

Leave a Comment

Your email address will not be published.