গুড়া মাশরুম

গুড়া মাশরুম
28th September 2019 0 Comments

বাছাইকৃত সেরা মাশরুম থেকে তৈরি হয় গুড়া মাশরুম। আপনার স্বাস্থ্য সুরক্ষায় তাই একদমই নিশ্চিন্ত ভাবে হাই কোয়ালিটি মাশরুম পাউডার ব্যবহার করতে পারেন।

 

ব্যবহার বিধি:

 

প্রতিদিন নূন্যতম ১ চা চামচ গুড়া মাশরুম বা মাশরুম পাউডার স্যুপ, চা, কফি, হরলিক্স, গরম দুধ, গরম পানি, লাচ্চি, শরবত, যে কোন তরকারি, ডাল, তেঁতুলের চাটনি, রুটির আটার সাথে মিশিয়ে অথবা যে কোন খাবারের সাথে মিশিয়ে দিনে ২/৩ বার খাওয়া যায়। তবে দৈনিক সকালে খালি পেটে ১ গ্লাস লেবুর শরবত (চিনি ছাড়া) এর সাথে ১ চা চামচ করে গুড়া মাশরুম মিশিয়ে খেলে অধিক দ্রুত ফলাফল পাওয়া যায়।

প্রতিদিন নূন্যতম ১ চা চামচ গুড়া মাশরুম বা মাশরুম পাউডার মাত্র ছয় মাসেই আপনার হৃদরোগ এবং উচ্চ রক্তচাপ নিরাময় করবে সম্পূর্ণভাবে। এছাড়াও রোগ প্রতিরোধ ক্ষমতা ও মেধাশক্তি বৃদ্ধিতে মাশরুম পাউডার অত্যন্ত কার্যকরী ভাবে কাজ করে।

 

চলুন দেখে আসি মাশরুম এর অন্যান্য গুণাবলি:

মাশরুম হল এক প্রকার মৃতজীবী ছত্রাক জাতীয় উদ্ভিদ।- মাশরুমের আমিষ, শর্করা, চর্বি, ভিটামিন ও মিনারেল এর সমন্বয় আছে। যা শরীরের ‘ইমুন সিস্টেম’কে উন্নত করে। ফলে গর্ভবতী মা ও শিশুরা নিয়মিত মাশরুম খেলে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। – মাশরুমে চর্বি ও শর্করা কম থাকায় এবং আঁশ বেশি থাকায় এটি ডায়াবেটিস রোগীদের আদর্শ খাবার। – মাশরুমে আছে শরীরের কোলেস্টেরল কমানোর অন্যতম উপাদান ইরিটাডেনিন, লোভষ্টটিন এবং এনটাডেনিন। তাই নিয়মিত মাশরুম খেলে হৃদরোগ ও উচ্চ রক্তচাপ নিরাময় করে। – মাশরুমে আছে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, ফসফরাস ও ভিটামিন-ডি, যা শিশুদের দাঁত ও হাড় গঠনে অত্যন্ত কার্যকারী। – মাশরুমে আছে প্রচুর পরিমাণে ফলিক এসিড ও লৌহ। ফলে মাশরুম খেলে রক্ত শূন্যতা দূর হয়। – মাশরুম আছে বি-ডি গণ্ডুকেন, ল্যাম্পট্রোল, টারপিনওয়েড ও বেনজোপাইরিন, যা ক্যান্সার ও টিউমার প্রতিরোধে কার্যকর ভূমিকার রাখে। – মাশরুমে ট্রাইটারপিন থাকাতে, বর্তমানে এটি বিশ্বে এইডস প্রতিরোধ হিসেবে ব্যবহৃত হচ্ছে। – মাশরুমে ইলুডিন এম এবং এস থাকাতে আমাশয়ের জন্য বেশ উপকারী। – মাশরুমে প্রচুর পরিমাণে গণ্ডাইকোজেন থাকাতে শক্তিবর্ধক হিসেবে কাজ করে। তাই যৌন অক্ষম রোগীদের জন্য মাশরুম একটি ওষুধ হিসাবে কাজ করে।

 

 

 

অনলাইনে মাশরুম কোথায় পাওয়া যায়ঃ

দেশের খুব কম যায়গায় এই মাশরুম পাওয়া যাআয় তবে অনলাইনে অর্ডার করলে আপনি মাশরুম পেয়ে যাবেন আপনার বাসায় । অর্ডার করতে নিচে দেয়া মাশরুম লেখা লিঙ্কে ক্লিক করুনঃ

 

মাশরুম

Leave a Comment

Your email address will not be published.